মিথ্যা ভালবাসা
- মোরাদ হোসেন চৌধুরী ১৮-০৫-২০২৪

কি-ই বা লাভ হল এই মিথ্যা ভালবাসার প্রলোভন দেখিয়ে
কি-ই বা হলো..
তুমি ভুলে গেছো নাকি যে
ধ্বনির বিপরীতে প্রতিধ্বনি
ভুলের বিপরীতে মাশুল
জেনে নাও
ভুলটা শুদ্রাতে পারবে,

কি-ই হলো মিথ্যা ভালবাসার প্রলোভন দেখিয়ে,
না হয় হৃদয়টাই চূর্ণ-বিচূর্ণ হয়েছে
হয়েছে হৃদয়ের ক্ষরণ
আজ হৃদয়ের হাহাকার কেউ শুনে না
দেখে না কেউ অশ্রুসিক্ত নয়ন।
তাতে কি লাভ হল?

কি-ই বা হল মিথ্যা ভালবাসার প্রলোভন দেখিয়ে
কিছুই হয়নি, আর যা হয়েছে তা নিজের অন্তরালে গোপন রাখাই ভাল
তা বুজার ক্ষমতা তোমার নাই,
আর বুজে গেলেও সইতে পারবে না
না হয় মিথ্যে অভিনয়ে চোখ থেকে বৃষ্টি নামাবে
সবই অভিনয়, সবই অভিনয়

কি-ই বা হল মিথ্যা ভালবাসার প্রলোভন দেখিয়ে??

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।